সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

Lips-care.jpg

সহজ পদ্ধতি ঠোঁটের কালো ভাব দূরীকরণের কার্যকরি উপায়

দুই সপ্তাহ পরপর একটু পানি আর চিনি গুলে স্ক্রাব বানিয়ে ঠোঁটে দিন। এই স্ক্রাব ঠোঁটের ডেড সেলগুলোকে তুলতে সাহায্য করে।

অনেকে বলে থাকেন ছোট বেলায় বেশি লিপস্টিক ব্যবহার করলে ঠোঁট কালো হয়ে যায়। তা সেটা সত্য হোক বা ভ্রান্ত ধারনাই হোক, ঠোঁটের চারপাশ কালো হয়ে গেলে মোটেও ভালো দেখায় না।

তাহলে জেনে নিন ঠোঁটের কালোভাব দূরীকরণের সহজ ও কার্যকর তিনটি উপায়:
  • লেবু - মধু: এক টুকরো লেবু চিপে রস নিন। এতে এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। লেবু মধুর এই প্যাক প্রতিরাতে ঠোঁটে লাগান। ৩০মিনিট রেখে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ঠোঁটের কালোভাব দূর হয়ে যাবে।
  • অলিভ অয়েল - গোলাপ: একটা বাটিতে বা বোতলে অলিভ অয়েল নিন। তাতে কয়েকটি গোলাপের পাপড়ি দিয়ে দিন। এই তেল লিপ বামের বদলে ঠোঁটে লাগান। ধীরে ধীরে কালোভাব গায়েব হয়ে যাবে।
  • সাদা টুথপেস্ট: রাতে ঘুমানোর আগে অল্প একটু সাদা টুথপেস্ট ঠোঁটের কালো অংশে ম্যাসেজ করে নিন। সকালে ধুয়ে ফেলুন। কালোভাবে আস্তে আস্তে চলে যাবে।
এছাড়া লেডযুক্ত লিপস্টিক ব্যবহার থেকে বিরত থাকুন। এই লিপস্টিকগুলো ঠোঁট কালো করে ফেলে। দুই সপ্তাহ পরপর একটু পানি আর চিনি গুলে স্ক্রাব বানিয়ে ঠোটে দিন। এই স্ক্রাব ঠোটের ডেড সেলগুলোকে তুলতে সাহায্য করে।

এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

lips, black, care, honey, white-paste, lemon, rose, olive-oil