সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

Nailpolish-Tips.jpg

নখের সাজ নেইলপলিশ দিতে ভালোবাসেন? শিখে নিন ছয়টি অসাধারণ কৌশল

এরপর থেকে নেইলপলিশ ব্যবহারের ৫ মিনিট আগে নেইলপলিশকে ফ্রিজে রাখুন। দেখবেন, সহজে নখে কোমল হয়ে বসে যাচ্ছে।

নেইলপলিশ দিতে ভালোবাসেন এমন নারীর সংখ্যা নেহাত কম নয়। কিন্তু মনমত নেইলপলিশ দেয়া হয়না অনেকের। কারো হয়ত নেইলপলিশ ঠিকমত নখে বসেনা, কারোর নেইলপলিশ লেগে যায় নখের আশে পাশে। কখনওবা নেইলপলিশ ঢাকনা বা মুখই খোলা দুষ্কর হয়ে পড়ে।

এবার তবে প্রয়োজনীয় এই কৌশলগুলো জেনে নিন:

  • নেইলপলিশ দিয়েছেন কিন্তু উজ্জ্বলতা ঠিক নেই। কেমন যেন পানি মেশানো মনে হয়। এবার থেকে পছন্দের নেইলপলিশ লাগানোর আগে সাদা রঙের নেইলপলিশ নখে দিয়ে নিন। সেটি শুকালে আপনার পছন্দের নেইলপলিশ দিন। দেখুন ম্যাজিক!
  • নেইলপলিশ সঠিকভাবে যেন নখে থাকে তা কে না চায়? একবার না দিয়ে দুইবার নেইলপলিশ দিন। মানে দুই কোর্ট নেইলপলিশ দিন। এরপর একটি বাটিতে বরফ পানি নিয়ে তাতে কিছুক্ষন নখ ভিজিয়ে রাখুন। পরিবর্তনটা নিজেই বুঝতে পারবেন।
  • পছন্দের নেইলপলিশ দিয়ে সবচেয়ে বেশি মন খারাপ হয় যখন নখের আশে পাশেও নেলপলিশ লেগে যায়। আর সেই লেগে যাওয়া নেইলপলিশ মুছতে গিয়ে যখন নখ থেকে নেইলপলিশ মুছে যায়। একটি সহজ বুদ্ধি কাজে লাগান। একটি ছোট বাটিতে ফেবিকল গ্লু নিয়ে তাতে অল্প পরিমান পানি মিশিয়ে নিন। মেশানো দ্রবণ চিকন তুলি বা ব্রাশ দিয়ে নখের তিনপাশে লাগান। শুকাতে দিন। এবার আর নখের বাইরে নেইলপলিশ লাগলেও সমস্যা নেই। গ্লু চিমটি দিয়ে তুলে ফেললে বাড়তি নেইলপলিশ ও উঠে যাবে।
  • ম্যাট নেইলপলিশ দিতে চাইছেন কিন্তু নখে ঠিকমত বসে না? একদিকে বেশি একদিকে কম হয়ে যায়? এবার থেকে ম্যাট নেইলপলিশ লাগানোর পর একটি গ্লাস বা বাটিতে গরম পানি নিয়ে নখে হালকা ভাপ দিবেন। দেখবেন সমান পরিমানে নখে নেইলপলিশ বসে গেছে।
  • নেইলপলিশ দিবেন কিন্তু নেলপলিশের মুখ ই খুলতে পারছেন না! এই সমস্যায় আমাদের প্রায় সবাইকেই পড়তে হয়। এরপর এমন হলে ছোট্ট একটি কাজ করবেন। একটি গ্লাস বা বাটিতে গরম পানি নিবেন। এবার নেইলপলিশের বোতল্টি উপুড় করে ঢাকনা কিছুক্ষন গরম পানিতে চুবিয়ে রাখুন। দেখুন এবার কত সহজেই ঢাকনা খুলে যাচ্ছে। 
  • এরপর থেকে নেইলপলিশ ব্যবহারের ৫ মিনিট আগে নেইলপলিশকে ফ্রিজে রাখুন। দেখবেন, সহজে নখে কোমল হয়ে বসে যাচ্ছে।

শিখে নিলেন তো উপায়গুলো। এবার থেকে নিজের ইচ্ছেমত রঙে ঢঙে রাঙিয়ে ফেলুন আপনার নখ। 


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

নেইলপলিশ, সাজগোজ, সৌন্দর্য, হাত, পা, রিমুভার